• 57

যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাসে এক ঐতিহাসিক দিন ১০ জানুয়ারি। ১৯৭২ সালের এই দিনে স্বাধীন বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যুক্তরাষ্ট্রে বিভিন্নভাবে দিবসটি পালন করা হয়েছে। এর মধ্যে অন্যতম ছিল ১০ জানুয়ারি সন্ধ্যা ৭টায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবার কর্তৃক আয়োজিত ভার্চুয়াল সভা।


শহীদের উদ্দেশে এক মিনিট নিরবতা পালন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে সভা শুরু হয়। সভাপতি ছিলেন শরিফ কামরুল আলম হিরা এবং পরিচালনা করেন অ্যাড. শাহ মো. বখতিয়ার। আলোচনায় অংশ গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা মেরাজ, বীর মুক্তিযোদ্ধা ড. প্রদিপ কর, বীর মুক্তিযোদ্ধা ফারুক হুসাইন, বীর মুক্তিযোদ্ধা মিজান চৌধুরী।


এছাড়া আরো যুক্ত হয়েছেন সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, সাদেকুল বদরুজ্জামান পান্না, আশরাফুল হক, এমএ করিম জাহাঙ্গীর, অ্যাডভোকেট নিজাম  উদ্দিন, জালাল উদ্দিন  জলিল, কায়কোবাদ খান, মো. নাদের মাষ্টার, আখতার হোসেন, হাসান জিলানী, এম আক্তার হোসেন, মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, বসির উদ্দিন ও মো. কালামসহ আরো অনেকে।

আপনার মতামত লিখুন :