• 68

লেখক-সাংবাদিকদের উদ্বেগ-নিন্দা

লেখক-সাংবাদিকদের উদ্বেগ-নিন্দা

লেখক মুশতাক আহমেদ

কারাগারে থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছে নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশি লেখক ও সাংবাদিক সমাজ। সাথে প্রকাশ করা হয়েছে নিন্দাও।


২ মার্চ এক বিবৃতিতে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে ক্রমবর্ধমান অন্যায়-অবিচারের বিরুদ্ধে সোচ্চার ছিলেন মুশতাক আহমেদ। তিনি সামাজিক যোগাযোগের মাধ্যমে লেখা ও কার্টুন দিয়ে এর প্রতিবাদ জানিয়ে আসছিলেন। সে কারণেই তাঁকে দীর্ঘদিন বিনা বিচারে কারাগারে আটক রাখা হয়েছিল।


বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে, এই ঘটনা শুধু বাংলাদেশেই নয়, সারা বিশ্বের মানবতাবাদী মানুষকে মর্মাহত করেছে। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন নামের কালাকানুন বাতিলের দাবি জানাচ্ছি। 


বিবৃতিতে স্বাক্ষরকারী লেখক ও সাংবাদিকেরা হলেন—বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মঞ্জুর আহম্মেদ, প্রবীণ সাংবাদিক কাজী শামসুল, জ্যেষ্ঠ সাংবাদিক মইনুদ্দিন নাসের, মুক্তিযোদ্ধা ও সাপ্তাহিক রানার-এর সম্পাদক জয়নুল আবেদিন, লেখিকা মিনা ফারাহ, জাস্ট নিউজ বিডির সম্পাদক মুশফিকুল ফজল আনসারী, সাপ্তাহিক প্রবাসের প্রধান সম্পাদক সৈয়দ ওয়ালিউল আলম, জ্যেষ্ঠ সাংবাদিক কনক সরওয়ার, লেখক ও আন্তর্জাতিক নিরাপত্তা বিশ্লেষক ইমরান আনসারী প্রমুখ।

আপনার মতামত লিখুন :