• 186

ভোট প্রদানে মানুষকে উৎসাহ দিচ্ছেন ইমাম-ওলামাগণ

ভোট প্রদানে মানুষকে উৎসাহ দিচ্ছেন ইমাম-ওলামাগণ

চলছে নিউইয়র্ক সিটির ডিস্ট্রিক্ট-২৪ এর বিশেষ নির্বাচন। ভোট দেয়া যাবে আর মাত্র একদিন । ২৩ জানুয়ারি থেকে শুরু হওয়া আগাম ভোট চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এরপর ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ইনপারসন ভোট। গুরুত্বপূর্ণ  এ নির্বাচনে এখনো যারা ভোট প্রদান করেন নি; তাদের ভোটের প্রতি উৎসাহিত করার চেষ্টা করছেন কমিউনিটির সচেতন ব্যক্তিগণ। উৎসাহিত করছেন নিউইয়র্কের ইমাম-ওলামাগণ।


নিজের ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের প্রার্থীকে বিজয়ী করার প্রতি উৎসাহিত করে ইউনাইটেড ইমাম-ওলামা কাউন্সিলের প্রেসিডেন্ট ইমাম রফিক আহমদ রেফাহী বলেন, যে এলাকায় যে বসবাস করছেন; সে এলাকায় তিনি ভোট দেওয়া মৌলিক অধিকার। আর এ অধিকার প্রয়োগ করে কমিউনিটির জন্য ভালকিছু বয়ে আনা সম্ভব। তাই সবাইকে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে হবে।


তিনি বলেন, তবে এক্ষেত্রে সচেতন থাকতে হবে, কাকে ভোট দিচ্ছি? প্রার্থীর বায়োডাটা সম্পর্কে বিস্তারিত জেনে তবেই তাকে ভোট দিতে হবে। যেন ভোটটি কল্যাণের কাজে লাগে।


অপরদিকে ইউনাইটেউ ওলামা কাউন্সিল অফ ইউএস ইন্ক’র প্রেসিডেন্ট ইমাম  ‘হাফিজ মাওলানা মুফতী লুৎফুর রহমান খালিদ কাসিমী কমিউনিটির জনসাধারণকে ভোটের প্রতি উৎসাহ প্রদান করে বলেন, নিউইয়র্কে প্রায় এক মিলিয়ন বাংলাদেশি বসবাস করেন।


তিনি বলেন, আমি মনে করি যদি এ ভোটাধিকারকে সঠিকভাবে প্রয়োগ করা যায়; তাহলে সিটির মেয়রও আমাদের নিজেদের পছন্দ মতো নির্বাচিত করা সম্ভব। কিন্তু ভোটের প্রতি নিরোৎসাহিতার কারণে আমরা আমাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছি।


তিনি আরো বলেন, বর্তমানে যে কুইন্সে নির্বাচন চলছে। আমাদের উচিৎ সেখানের সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট প্রদান করা। নিজেদের পছন্দের জনপ্রতিনিধিকে কমিউনিটির সেবা করার সুযোগ করে দেয়া।

আপনার মতামত লিখুন :