• 184

স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্কে যোগ দিলেন ইমরান আনসারী

স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্কে যোগ দিলেন ইমরান আনসারী

তরুণ আন্তর্জাতিক নিরাপত্তা বিশ্লেষক ইমরান আনসারী স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্কে যোগদান করেছেন। অ্যাজাঙ্কট ফ্যাকাল্টি হিসেবে তিনি দায়িত্ব পালন করবেন সোশ্যাল সাইন্স বিভাগে। ইমরান আনসারী নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই ঘোষণা দিয়েছেন।     


এক সময় বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিকতা করা ইমরান আনসারী বর্তমানে বর্তমানে যুক্তরাষ্ট্রে ইউনাইটেড ন্যাশনস করসপন্ডেন্টস এসোসিয়েশন, দ্যা নিউ ইয়র্ক প্রেসক্লাব ও ফরেন প্রেস এসোসিয়েশনের সদস্য। এছাড়াও যুক্ত রয়েছেন যুক্তরাষ্ট্রের মূলধারার বিভিন্ন মানবাধিকার ও সামাজিক সংগঠনের সাথে।


বাংলাদেশে থাকাকালে বৈশাখী টেলিভিশন, একুশে টেলিভিশন, দিগন্ত টেলিভিশন, দৈনিক সমকাল, দৈনিক নয়াদিগন্তসহ বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিকতা করার পাশাপাশি সাংবাদিক সংগঠনগুলোতে নেতৃত্বও দিয়েছেন। ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের অফিস সম্পাদক ও কুমিল্লা জার্নালিস্ট সোসাইটি অব ঢাকা’র প্রতিষ্ঠাতা সদস্য সচিব।


পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে অর্জন করেছেন আইসিএফজে ফোলোশিপ (যুক্তরাষ্ট্র), আইআইজে ফেলোশিপ, (জার্মানী), থমসন রয়টার্স ফেলোশিপ (যুক্তরাজ্য) প্রভৃতি। ইমরান আনসারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে যথাক্রমে স্নাতক ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। এরপর ন্যাশনাল সিকিউরিটিতে দ্বিতীয় মাস্টার্স ডিগ্রি গ্রহণ করেন নিউ জার্সি সিটি ইউনিভার্সিটি থেকে। তার বাড়ি কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল গ্রামে।

আপনার মতামত লিখুন :