• 130

মিশিগানে ‘বর্ণমালা বাংলা কর্নার’ উদ্বোধন

মিশিগানে ‘বর্ণমালা বাংলা কর্নার’ উদ্বোধন

ভার্চুয়াল অনুষ্ঠানে অতিথিরা

মিশিগানের হ্যামট্রামেক সিটি পাবলিক লাইব্রেরিতে ‘বর্ণমালা বাংলা কর্নার’ উদ্বোধন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি রোববার প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর উদ্বোধন করেন হ্যামট্রামেক সিটি মেয়র ক্যারণ মাজেস্কি। বিশেষ অতিথি ছিলেন হ্যামট্রামেক পাবলিক লাইব্রেরির পরিচালক টামারা সোচাকা এবং সিটির দুই বাঙালি কাউন্সিলম্যান মোহাম্মদ কামরুল হাসান ও নাঈম চৌধুরী।


অনুষ্ঠানে তামারা সোচাকা বলেন, অভিবাসীদের জন্যই এটি প্রতিষ্ঠিত করা হয়েছে। এখানকার বেশিরভাগ বই ইংলিশ হলেও আছে অন্য ভাষার বইও। বই দিয়ে সহযোগিতার জন্য লাইব্রেরি বোর্ড এর পক্ষ থেকে ডাক্তার দেবাশিষ মৃধা ও চিনু মৃধাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি। এসময় বর্ণমালা বাংলা কর্নার’র উদ্যোক্তা ডাক্তার দেবাশিষ মৃধা ও চিনু মৃধা বলেন, এই লাইব্রেরিতে বাংলা বইয়ের সংযোজন করতে পেরে আমরাও আনন্দিত। এজন্য সিটি মেয়র, লাইব্রেরি পরিচালক সহ দুই সিটি কাউন্সিলম্যানের প্রতি কৃতজ্ঞ এবং ধন্যবাদ প্রদান করছি। 


অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিটি কাউন্সিলম্যান মোহাম্মদ কামরুল হাসান ও নাঈম চৌধুরী। তারা বাংলা ভাষার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির গুরুত্ব নিয়ে কথা বলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মৃদুল কান্তি সরকার।

আপনার মতামত লিখুন :