• 71

মুক্তধারা ফাউন্ডেশনের সাহিত্য আড্ডা

মুক্তধারা ফাউন্ডেশনের সাহিত্য আড্ডা

ভার্চুয়াল আড্ডায় অতিথিরা

মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে হয়ে গেল সাহিত্য আড্ডা। গেল ২৮ ফেব্রুয়ারি রোববার ভার্চুয়ালি চলে আয়োজন। এতে বাংলাদেশ, কানাডা, অস্ট্রেলিয়া ও আমেরিকায় বসবাসরত একঝাঁক শিল্প-সংস্কৃতি এবং বিশিষ্টজনরা অংশ নেন। 


ছিলেন নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নৃত্যশিল্পী ও অভিনেত্রী লায়লা হাসান, কথাসাহিত্যিক আনিসুল হক, নাট্যজন জামালউদ্দিন হোসেন, অধ্যাপক জিয়া উদ্দিন আহমেদ, লেখক অধ্যাপক হায়দার আলী খান, ড. নূরুন নবী, বিজ্ঞানী এবং পরিবেশবিদ সুফিয়ান খন্দকার, কবি ইকবাল হাসান, কবি বিমল গুহ, আবৃত্তিকার ভাস্বর বন্দ্যোপাধ্যায়, লেখক হাসান ফেরদৌস, কথাসাহিত্যিক ফেরদৌস সাজেদিন, ভয়েস অব আমেরিকার সাংবাদিক ও কবি আনিস আহমেদ, কথাসাহিত্যিক সালমা বানী, লেখক মনিজা রহমান, লেখক ও জলধি প্রকাশক নাহিদা আশরাফী, লেখক খায়রুল আনাম, শিক্ষাবিদ সতী মজুমদার, ডা. ফাতেমা আহমেদ, সাংবাদিক সাখাওয়াত সেলিম, সংগঠক রানু ফেরদৌস, সংগঠক শুভ রায় এবং নিউইয়র্ক বাংলা বইমেলার প্রতিষ্ঠাতা ও লেখক বিশ্বজিত সাহা। 


ফেব্রুয়ারি মাসের রবিসন্ধ্যায় ’মুখের ভাষা সাহিত্য ভাষা’- এই বিয়বস্তু নিয়ে চলে পুরো আলোচনা। এতে বক্তারা বলেন, বাংলা ইংরেজি মিশ্রণে ভাষার সৌন্দর্য ব্যাহত হয়। সেদিকে সবার সচেতন থাকা উচিত। অনুষ্ঠানের শেষ পর্বে কথাসাহিত্যিক আনিসুল হক, কবি ইকবাল হাসান, কবি বিমল গুহ এবং অধ্যাপক জিয়া উদ্দিন আহমেদ স্বরচিত কবিতা পাঠ করেন। গান পরিবেশন করেন অধ্যাপক হায়দার আলী খান এবং সাহানা বেগম। কারিগরির দায়িত্বে ছিলেন মুরাদ আকাশ।

আপনার মতামত লিখুন :