• 271

ইতিহাস গড়তে চলেছেন বাংলাদেশি শামসুল হক

ইতিহাস গড়তে চলেছেন বাংলাদেশি শামসুল হক

শামসুল হক

নিউইয়র্ক পুলিশের প্রথম দক্ষিণ এশীয় লেফটেন্যান্ট কমান্ডার হতে যাচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভুত মার্কিন নাগরিক শামসুল হক। এনওয়াইপিডিতে গোয়েন্দা স্কোয়াডে যুক্ত হয়ে ইতিহাস গড়তে চলেছেন তিনি।


২৯ জানুয়ারি শুক্রবার কুইন্সে এনওয়াইপিডির পুলিশ একাডেমিতে এক অনুষ্ঠানের মাধ্যমে তার অভিষেক হচ্ছে বলে জানা গেছে। তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় লেফটেন্যান্ট শামসুল হক জানান, আমি প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়ছি। তবে এই পদে ভবিষ্যতে আরও অনেক বাংলাদেশি থাকবে বলে আশাবাদি আমি।


২০০৪ সালের জানুয়ারিতে এনওয়াইপিডিতে যোগদান করেন শামসুল হক। ২০১০ সালে সার্জেন্ট হন। ২০১৪ সালে লেফটেন্যান্ট পদে পদোন্নতি দেয়া হয় বাংলাদেশি এই কৃতি সন্তানকে। এনওয়াইপিডির অভিজাত অভ্যন্তরীণ বিষয়ক তদন্ত গ্রুপের দায়িত্ব সামলান তিনি।

১৯৯১ সালে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান শামসুল হক। ১৯৯৭ ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন তিনি। পরে লাগার্ডিয়া কলেজ থেকে এএস এবং বারুক কলেজ থেকে বিবিএ সম্পন্ন করেন। বারুক কলেজে অধ্যায়নকালে সিএনইওয়াই ট্রাস্টির চেয়ারপারসনের দায়িত্ব পালন করেন তিনি। পরে কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে জনপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন শামসুল হক।

আপনার মতামত লিখুন :