• 154

ইসরাইলকে বর্জনের ডাক মুসলিম স্কলার ইউনিয়নের

ইসরাইলকে বর্জনের ডাক মুসলিম স্কলার ইউনিয়নের

ইসরাইলকে গণহারে বর্জনের ডাক দিয়েছে ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলার্স। সংগঠনটি বলছে দখল করা ভূমি থেকে সরে যাওয়ার আগ পর্যন্ত বর্জনের এ ডাক অব্যাহত থাকবে। খবর, আনাদুলিয়া এজেন্সি।

 

ইসলামি ইনস্টিটিউশনের প্রেসিডেন্ট আহমেদ এর-রায়সুনি এবং জেনারেল সেক্রেটারি আলি আল-কারাতদাঘির সই করা ইউনিয়নের অফিসিয়াল ফেসবুক পেজে রোববার প্রকাশিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।


প্রকাশিত বিবৃতিতে বলা হয়, আমরা ইসরাইল রাষ্ট্রকে সর্বাত্মকভাবে বর্জনের আহ্বান জানাচ্ছি। কেননা তারা বর্তমানে আল আকসা মসজিদকে দখল করে রেখেছে। সিরিয়ার গোলান মালভূমি এবং ফিলিস্তিনে আমাদের ভাইবোনদের ওপর হামালা চালাচ্ছে; তাদের ভূমি এবং বাড়িঘর ধ্বংস করছে।


বিবৃতিতে আরও বলা হয়, দখলদারি প্রতিহত করা আইনি অধিকার। দখলদারদের বহিষ্কার করা ইসলাম অনুযায়ী নৈতিক দায়িত্ব। যা আন্তর্জাতিক আইন এবং জাতিসংঘের প্রস্তাবনায়ও স্বীকৃতি দেয়া হয়েছে।


বিবৃতিতে দখলদারত্বকে অস্থায়ী আখ্যা দিয়ে বলা হয়, এ প্রক্রিয়ায় অন্যের অধিকার কখনো দখলদারদের ব্যক্তিগত সম্পদ হতে পারে না। যারা দখলদারদের পণ্য ক্রয় করে বা তাদের পণ্য বাজারজাত করে তারা অপরাধী এবং অন্যায়ের সহযোগী হিসেবে বিবেচিত। সকল মুসলমানের প্রতি আমাদের আহ্বান, দখলকরা ভূমি থেকে সরে যাওয়ার আগ পর্যন্ত ইসরাইলকে অর্থনৈতিকভাবে গণহারে বর্জন করুন।

আপনার মতামত লিখুন :