• 128

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ কনফারেন্স সোমবার

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ কনফারেন্স সোমবার

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ সম্মেলন সোমবার

‘ওয়ার্ল্ড হিজাব ডে’-২০২১ কনফারেন্স ১ ফেব্রুয়ারি সোমবার আয়োজন করা হয়েছে। সকাল ৮ টায় শুরু হয়ে রাত সোয়া নয়টা পর্যন্ত বিভিন্ন সেশনে চলবে আয়োজন।


সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত চলবে ডেকোডিং দ্য হিজাব অ্যাজ এ সেইম্বল অফ অফরেসিফ ন্যারাটিভ সেশন। এরপর এগারটা থেকে একটা পর্যন্ত থাকছে ডেমোনাইজেশন অব হিজাব ইন মিডিয়া সেশন। দুইটা থেকে ৪ টার সেশনটি হবে পলিটিসিজাশন অব হিজাব নিয়ে। তারপর সন্ধ্যা ৬ টা থেকে ৮ টা পর্যন্ত হিজাব, এ লাভ স্টোরির আয়োজন। সবশেষ ৯ টায় ওয়ার্ল্ড হিজাব ডে অর্গানাইজেশনের ফাউন্ডার ও প্রেসিডেন্ট নাজমা খানের বক্তব্যে অনুষ্ঠানের ইতি ঘটবে।


সম্মেলনে প্যানেলিস্ট হিসেবে থাকছেন যারা: গায়েনা বংশোদ্ভুত মার্কিন নারী বাতৌলি কামারা, ভয়েস ইউকে’র মেনড রিভার্ট প্রজেক্ট ম্যানেজার হানিয়া আদাম, কলম্বিয়ার কেটো/লো কার্ভ কোচ লিলিয়ানা আনিয়া, যুক্তরাষ্ট্রের চিকিৎসক রান্দ দিয়াব, যুক্তরাষ্ট্রের লেখক ও সাংবাদিক জৈনাব মার্চান্ট, কানাডার মাই হিজাব মাই রাইটের ফাউন্ডার মাসলা তাহির, যুক্তরাষ্ট্রের সাংবাদিক ও ইউমেন্টর টকশো’র হোস্ট ফাতিমা আল-সায়েদ, বেলজিয়ামের হিজাব ইজ রাইট ব্যাকের কো-অর্গানাইজার ফাতিমা-জোহরা, কানাডার ল’ইয়ার নুর ফারহাদ, ডেনমার্কের মডেল ও অভিনেত্রী আফরা আল-জাবৌরি, কানাডার প্রকাশক ও লেখক সাহার জাবের, যুক্তরাষ্ট্রের পিপল ও অপারেশন ম্যানেজার উইনি গ্রিফিন, যুক্তরাষ্ট্রের হোমমেকার অরিন্দা দাদখান, মেক্সিকান-মার্কিন নারী নাহেলা মোরালেস ও কলম্বিয়ার গ্রাফিক্স ডিজাইনার আলিসন গারি।


অনুষ্ঠানে মডারেটর হিসেবে থাকছেন চার জন। তারা হলেন-অ্যাওয়ার্ড জয়ী অ্যাক্টিভিস্ট মেক্সিকান-মার্কিন নাগরিক নাহেলা মোরালেস, ইন্দোনেশিয়ার ওয়ার্ল্ড হিজাব ডে অ্যাম্বাসেডর তৃপ্তি কিউরাতা আইনী, ইউকে’র রেডি ও টিভি প্রেজেন্টার শিরিন মাহমুদ এবং কানাডার ওয়ার্ল্ড হিজাব ডে’র অ্যাম্বাসেডর আশলে পিয়ারসন।


সম্মেলনের মিডিয়া পার্টনার নিউইয়র্কের কমিউনিটি নিউজ নেটওয়ার্ক এফএম-৭৮৬ এবং আইটিভি ইউএসএ। এছাড়া ওয়ার্ল্ড হিজাব ডে’র ফেসবুক পেজ ও ইউটিউবে সরাসরি দেখা যাবে সম্মেলনটি।

আপনার মতামত লিখুন :