• 179

বাইডেন প্রশাসনে মুসলিম যারা

বাইডেন প্রশাসনে মুসলিম যারা

হোয়াইট হাউজ

দায়িত্ব নেয়ার পর হোয়াইট হাউজ গোছাতে শুরু করেছেন নয়া প্রেসিডেন্ট জো বাইডেন। দিচ্ছেন পছন্দমতো এবং যোগ্য ব্যক্তিদের নিযোগ। এই তালিকায় এখন পর্যন্ত আছেন বেশ কয়েকজন মুসলিমও।


হোয়াইট হাউজ অফিস অব ডিজিটাল স্ট্র্যাটেজির পার্টনারশিপ ম্যানেজার হয়েছেন আইশা শাহ। ইউএস ন্যাশনাল ইকোনমিক কাউন্সিলের ডেপুটি ডিরেক্টর করা হয়েছে সামিরা ফাজিলকে। আন্ডার সেক্রেটারি অব স্টেট ফর সিভিলিয়ান সিকিউরিটি, ডেমোক্র্যাসি এন্ড হিউম্যান রাইটের দায়িত্ব পেয়েছেন উজরা জিয়া। হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ পেয়েছেন জাইন সিদ্দিকি। রিমা দোদিন হয়েছেন লেগিসলেটিভ অ্যাফেয়ার্সের ডেপুটি ডিরেক্টর। ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের দায়িত্বে আছেন মাহের ভিতার।


এছাড়া ডেপুটি অ্যাসোসিয়েট কাউন্সেল হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সামিয়্যা আলীকে।  ডিরেক্টর অব পলিসি প্ল্যানিং’র দায়িত্ব সামলাবেন সালমান আহমদে। ডেপুটি ন্যাশনাল ক্ল্যাইমেট অ্যাডভাইজার করা হয়েছে আলি জাইদীকে। ডেপুটি অ্যাসিসটেন্ট সেক্রেটারি অব ডিফেন্স পদে নিয়োগ দেয়া হয়েছে ফারুক মিহথাকে। দানা সানাথকে হোয়াইট হাউজের সিনিয়র লেগিসলেটিভ অ্যাফেয়ার্স অ্যাডভাইজার হিসেবে নিয়োগ দিয়েছে বাইডেন প্রশাসন। ডিপার্টমেন্ট অব জাস্টিসের দায়িত্ব সামলাবেন বরেন্দ্রা আব্দেল্লাহ। মিশিগানের ফাস্ট মুসলিম ইউএস ডিস্ট্রিক্ট অ্যাটর্নি সাইমা মহসিন ও ইশরা ভাট্টি হোয়াইট হাউজের গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাবেন। সবশেষ নিয়োগ পেয়েছেন ফারাহ আহমেদ। তাকে আন্ডার সেক্রেটারি অব রুরাল ডেভেলপমেন্টের চিফ অব স্টাফ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :