• 83

তুরস্কের হাসপাতালে আগুন, ৯ করোনা রোগীর মৃত্যু

তুরস্কের হাসপাতালে আগুন, ৯ করোনা রোগীর মৃত্যু

তুরস্কের ইস্তাম্বুল শহর থেকে প্রায় ৮৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত গাজিয়ান্তেপ প্রদেশের বেসরকারি সাঙ্কো ইউনিভার্সিটির হাসপাতালে করোনা ইউনিটে অক্সিজেন মেশিনে আগুন লেগে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে নয় জন নিহত হয়েছে।


ঘটনার পর পরই পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে। বার্তা সংস্থা আল জাজিরা জানায়, গতকাল শনিবার হাসপাতালটিতে এ দুর্ঘটনা ঘটে।


হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সানকো বিশ্ববিদ্যালয় হাসপাতালের করোনা ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রোগীদের জন্য ব্যবহৃত অক্সিজেন থেরাপি মেশিনে আগুন লেগে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের বয়স ৬৫ থেকে ৮৫ বছরের মধ্যে।


হাসপাতাল কর্তৃপক্ষ আরো জানায়, আগুন লাগার পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসারত আরোও ১৪ জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।


টুইটারে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্টের মূখপাত্র ইব্রাহিম কালিন। সেই সঙ্গে তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।


এদিকে, শুক্রবার সন্ধ্যায় তুরস্কের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যানুসারে দেশটিতে নতুন করে ২৬ হাজার ৪১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মার্চ থেকে এ পর্যন্ত দেশটিতে মোট ১৯ লাখ ৮০ হাজারেরও বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে।


শুক্রবার তুরস্কে এক দিনে সর্বোচ্চ ২৪৬ রোগী কোভিড আকান্ত হয়ে মারা গেছেন। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন মোট মৃত্যু হয়েছে ১৭ হাজার ৬১০ জনের।

আপনার মতামত লিখুন :